রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৬:১৪ অপরাহ্ন

ঘোষনাঃ-
সারাদেশে সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ করা হইবে, আগ্রহী প্রার্থীগণকে নিম্ন ঠিকানায় অথবা ইমেইল এ আবেদন পত্র জমা দেয়ার জন্য অনুরোধ করা হইলো।
শিরোনাম :
মোড়ে মোড়ে চেকপোস্ট, যানবাহনের চাপও কম ফকির আলমগীরের চলে যাওয়া এক কিংবদন্তির প্রস্থান – তথ্যমন্ত্রী এখন থেকে শিশু-কিশোরও মডার্নার ভ্যাকসিন পাবে জীবনের সুরক্ষায় অনিবার্য প্রয়োজনেই এই সিদ্ধান্ত: ওবায়দুল কাদের লালমনিরহাট হাতীবান্ধা মহিলা ডিগ্রী কলেজে  বঙ্গবন্ধুর ম্যুরাল ও একাডেমিক ভবন উদ্বোধন লালমনিরহাটে বিয়ের অনুষ্ঠানে ১০ হাজার টাকা জরিমানা  লালমনিরহাটে কুরবানীকে নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করায় প্রধান শিক্ষক গ্রেফতার হাতীবান্ধায় ৮ম শ্রেনীর শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগে যুবক গ্রেপ্তার শিকল পা’য়ে খড়ে খড়ে হাঁটছেন রবিউল… তিস্তা পাড়েরপ্রতিবন্ধী মোজাম্মেল এবারো দিবেন প্রধানমন্ত্রী’র নামে পশু কোরবানী  লালমনিরহাটে  কাজ না করে প্রকল্পের টাকা গায়েব করলেন ইউপি চেয়ারম্যান নারায়ণ চন্দ্র  হাতীবান্ধায় ডিজিটাল  চারা রোপন মেশিন বিতরন  দহগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপাহার পেলো ২৫০ পরিবার লালমনিরহাট জেলায় শ্রেষ্ট এস আই নুর আলম পাটগ্রামের ললিতারহাটে লাইট অফ এ্যাডুকেশনের স্যানেটাইজার ও মাক্স বিতরণ তিনবিঘা করিডোর পরিদর্শন করলেন বিএসএফ’র ডিজি… পাটগ্রামে প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মোতাহার হোসেন তিনবিঘা করিডোরে হেলিকপ্টার মহড়া; পরিদর্শনে আসছেন বিএসএফ’র ডিজি! প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা নগদ অর্থ ও চাল বিতরণ করলেন, মোতাহার হোসেন এমপি নিজের হাতে তৈরী করা শেয়াল মারা ফাঁদে নিজের মৃত্যু!

শীঘ্রই চালু হতে যাচ্ছে বুড়িমারী থেকে সরাসরি ঢাকাগামী “তিনবিঘা এক্সপ্রেস” ট্রেনটি

বার্তা ডেস্কঃঃ  খুব শীঘ্রই চালু হতে যাচ্ছে লালমনিরহাট জেলাবাসির প্রাণের দাবী বুড়িমারী স্থলবন্দর থেকে সরাসরি ঢাকাগামী “তিনবিঘা এক্সপ্রেস” ট্রেনটি।

লালমনিরহাট জেলা নাগরিক অধিকার ফোরাম ও লালমনি সচেতন সমাজ উন্নয়ন সংস্থার যৌথ আয়োজনে লালমনিরহাট জেলার সব উপজেলায় তিনবিঘা এক্সপ্রেস চালুর দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসুচী পালনে স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে। বুড়িমারী-ঢাকা রুটে “তিনবিঘা এক্সপ্রেস” রাত্রিকালীন আন্তনগর ট্রেন চালুর দাবিতে বাংলাদেশ নাগরিক অধিকার ফোরাম এখন পর্যন্ত তাদের দাবী আদায়ের লক্ষ্যেে বিভিন্নভাবে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

উল্লেখ্য যে, বিগত সময়ে বাংলাদেশ নাগরিক অধিকার ফোরামের একাধিক মানববন্ধনে বক্তারা বলেন, “প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১১ সালে দহগ্রাম সফরকালে বুড়িমারী – ঢাকা আন্তনগর ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন। গতবছরের ২২ মার্চ বুড়িমারী স্থলবন্দর পরিদর্শনে আসেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন । সে সময় তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন ২০১৯ সালের মধ্যে চালু হবে নৈশকালীন আন্তনগর ট্রেন । কিন্তু মন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হয়নি।”বক্তারা আরও জানান, অবিলম্বে তিনবিঘা এক্সপ্রেস ট্রেনটি চালু করা না হলে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা দেন। লালমনিরহাট জেলার বুড়িমারী স্থলবন্দর থেকে লালমনিরহাট হয়ে ঢাকা গামী একটি আন্তঃনগর ট্রেন তিনবিঘা  এক্সপ্রেস চালুর দাবিতে সম্প্রতি প্রধানমন্ত্রী ও রেলপথ মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেছে লালমনিরহাটের স্থানীয় দুটি সংগঠন।

এদিকে মাননীয় স্থানীয় সাংসদ  সাবেক প্রাখমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোতাহার হোসেন এমপি মহোদয় স্থানীয় সাধারণ মানুষের দাবির সাথে সহমত পোষণ করে জাতীয় সংসদ অধিবেশনে তিনবিঘা এক্সপ্রেস ট্রেনটি চালু করার জোর দাবি জানিয়েছিলেন। সাংসদ মোতাহার হোসেন এমপি তিনবিঘা এক্সপ্রেস চালুর বিষয়ে রেলওয়ে মন্ত্রীসহ সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন কর্মকর্তার সাথে একাধিকবার যোগাযোগ করেছেন বলে জানা গেছে।

এব্যাপারে বাংলাদেশ নাগরিক অধিকার ফোরামের পাটগ্রাম উপজেলা আহবায়ক “দৈনিক লালবার্তা”  পত্রিকার নির্বাহী সম্পাদক সাংবাদিক  জিয়াউর রহমান মানিক একান্ত  সাক্ষাৎকারে বলেন, বুড়িমারী স্থলবন্দর থেকে লালমনিরহাট হয়ে ঢাকাগামী একটি আন্তঃনগর ট্রেন চালু লালমনিরহাট বাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী। যেহেতু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ডিজিটাল বাংলাদেশ গড়ার রুপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি  দিয়েছিলেন অবহেলিত লালমনিরহাটের  জনগোষ্ঠীর কষ্ট দুর করতে বুড়িমারী স্থলবন্দর থেকে সরাসরি ঢাকাগামী তিনবিঘা এক্সপ্রেস চালু করবেন। আজ আমরা সত্যি আনন্দিত দীর্ঘদিন হলেও জেলাবাসীর কাঙ্খিত স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে। আমি বাংলাদেশ নাগরিক অধিকার ফোরামের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

লালমনিরহাট জেলা নাগরিক  অধিকার ফোরামের সদস্য সচিব  আব্দুল হান্নান জানান, দীর্ঘদিন পরে হলেও আমাদের লালমনিরহাট জেলাবাসির প্রাণের দাবিটি পুরণ হতে যাচ্ছে,  আমি মাননীয় প্রধানমন্ত্রী ও রেলওয়ে মন্ত্রীসহ স্থানীয় সাংসদ মোতাহার হোসেন এমপি মহোদয়কে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

বাংলাদেশ নাগরিক  অধিকার ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব মনিরুজ্জামান মনির এ প্রতিনিধিকে বলেন, আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় রেলওয়ে মন্ত্রী জনাব নুরুল ইসলাম সুজন মহোদয়ের প্রতি। লালমনিরহাটের মানুষের প্রাণের কাঙ্খিত দাবি বাস্তবায়নের জন্য। এতে করে সরকারের বৃহত্তর রংপুর বিভাগের উন্নয়নের আরেকটি দ্বার উন্মোচিত হবে বলে আমি মনে করি। বিশেষ করে লালমনিরহাট জেলা থেকে প্রায় ৮৬ কিলোমিটার দূরে অবস্থিত বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ৬নং সেক্টর হেডকোয়ার্টার অবস্থিত।  যেখান থেকে প্রতিদিন কয়েক শত মানুষ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে জীবনের চলাচল করে। তিনবিঘা এক্সপ্রেস ট্রেনটি চালু হলে ওই এলাকার মানুষের যাত্রাপথে জীবনের নিরাপত্তা নিশ্চিত হবে বলে আমি মনে করি।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Daily Lal Barta
Design & Developed BY N Host BD