সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:২০ পূর্বাহ্ন

ঘোষনাঃ-
সারাদেশে সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ করা হইবে, আগ্রহী প্রার্থীগণকে নিম্ন ঠিকানায় অথবা ইমেইল এ আবেদন পত্র জমা দেয়ার জন্য অনুরোধ করা হইলো।
শিরোনাম :
৯৯৯ জরুরী সেবা পাচ্ছেন পাটগ্রাম উপজেলাবাসী ধুনটে জমঈয়তে আহলে হাদীসের নান্দিয়ার পাড়া এলাকা কমিটি গঠন পাটগ্রাম স্বাস্থ্য কর্মকর্তাকে বদলি লালমনিরহাট নেছারিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন পলাশবাড়ী সোনালী ব্যাংক ভবনে ঢুকে কর্মকর্তাদের লাঞ্চিত ও হামলা :: শাখাটির ভবন পরিবর্তনের দাবী সচেতন মহলের বাংলাদেশ উপজেলা পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের রংপুর বিভাগীয় সভাপতি নির্বাচিত হলেন পাটগ্রামের নেতা বাবুল জাতীয় আবৃত্তি কার বাঙালী মঞ্চের সাধারণ সম্পাদকে আরিফ পাটোয়ারীর ফুলের শুভেচ্ছা পাটগ্রামে জমি নিয়ে সংঘর্ষ আহত-৪ তিস্তা এখন ধু-ধু বালু চর কৃষিক্ষেত্রে বিরূপ প্রভাব আবারো দেখতে চান হামুকে খুনিয়াগাছ ইউনিয়ন চেয়ারম্যান বুড়িমারীতে পিটিয়ে-পুড়িয়ে হত্যার তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের নিকট হস্তান্তর প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে যুবলীগের পক্ষ থেকে মেয়র প্রার্থী ঘোষণা দিলেন নেতারা বুড়িমারীতে হত্যা মামলার ১ নম্বর অাসামী আবুলের ৫ দিনের রিমান্ড মঞ্জুর কুচলিবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের বঙ্গবন্ধু টি- 10 শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট খেলার পুরস্কার বিতরণ বুড়িমারীতে হত্যার শিকার জুয়েলের মেয়ের হাতে অনুদানের চেক তুলে দিলেন লালমনিরহাট ডিসি পাটগ্রামে গণঅবস্থান মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করেছেন হিন্দু জনগোষ্ঠী সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপনের দাবি জানালেন পাটগ্রামের আলেম সমাজ বুড়িমারীর ঘটনার মূল হোতা হোসেন ডেকোরেটর মালিক ঢাকায় গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার ডিমলায় পরিবেশ ও শব্দদূষণ প্রতিরোধ কমিটির আলোচনা অনুষ্ঠিত জুয়েল হত্যার বিচারের দাবীতে নাগরিক অধিকার ফোরামের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রধানমন্ত্রী উদ্যোগ নিয়েছেন তিস্তাপাড়ের মানুষকে সমৃদ্ধিশালী করার

এস বাবু রায়, লালমনিরহাট জেলা প্রতনিধি।

দারিদ্র্যপীড়িত লালমনিরহাটকে অর্থনৈতিক সমৃদ্ধিশালী জেলা হিসেবে গড়ে তুলতে নানা উদ্যোগ নিয়েছে সরকার। এর ধারাবাহিকতায় চলতি বছরই তিস্তা নদীর দুই পাড় ঘিরে মহাপরিকল্পনা বাস্তবায়নে প্রাথমিকভাবে সাড়ে ৮ হাজার কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হবে। প্রকল্প বাস্তবায়ন হলে তিস্তার পাড় পর্যটন এলাকায় রূপ নেবে। জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রকল্প যত দ্রুত শুরু করা যায় তার জন্য ব্যক্তিগত আগ্রহ প্রকাশ করেছেন। লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলীর কার্যালয় এ তথ্য জানায়।
এতে বলা হয়, মহাপরিকল্পনার আওতায় তিস্তা নদীর দুই পাড়ে ২২০ কিলোমিটার উঁচু গাইড বঁাধ নির্মাণ করা হবে। বঁাধের দুই পাশে থাকবে রিভার ড্রাইভ রোড (চওড়া প্রস্থ মসৃণ রাস্তা)। যাতে পর্যটকরা লং ড্রাইভে যেতে পারেন। এছাড়া এই রাস্তা দিয়ে পণ্য পরিবহন করা হবে। নদী পাড়ের দুই ধারে গড়ে তোলা হবে হোটেল, মোটেল, রেস্টুরেন্ট। তিস্তা নদীর বর্তমান নাব্য হ্রাস পেয়েছে। নদীর প্রশস্ততা কোথাও ৮ কিলোমিটার কোথাও আবার ১২ কিলোমিটার। শুষ্ক মৌসুমে পানি শুকিয়ে যায়। এই পরিকল্পনায় তিস্তা নদীর গভীরতা বাড়াতে মেজর খনন কাজ শিগগিরই শুরু করা হবে। লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় পানি সম্পদ মন্ত্রণালয় প্রকল্প বাস্তবায়নে কাজ করছে। প্রকল্প বাস্তবায়িত হলে এ জেলা শিক্ষা ও সম্পদে সমৃদ্ধিশালী হবে। থাকবে না বেকার সমস্যা, জেলা হয়ে উঠবে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ।
লালমনিরহাট পাউবোর নির্বাহী প্রকৌশলী মিজানুুর রহমান বলেন, চায়না পাওয়ার কোম্পানি দুই বছর ধরে তিস্তা পাড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাপরিকল্পনা বাস্তবায়নে নকশা ও সম্ভাব্যতা যাচাইয়ের কাজ করেছে। তারা সাড়ে ৮ হাজার কোটি টাকা ব্যয় ধরেছে। পৃথক প্রজেক্ট আকারে পানি উন্নয়ন বোর্ড এই কাজ বাস্তবায়ন করবে। খুব শিগগিরই টেন্ডার প্রক্রিয়া শুরু হবে। প্রকল্প বাস্তবায়ন শুরু হলে এই জেলার চিত্র পাল্টে যাবে। তিনি বলেন, ইকোনমিকজোন এবং অন্যান্য প্রকল্পে লাখ লাখ মানুষের কর্মসংস্থান হবে। তিস্তা পাড়ের সবচেয়ে বেশি ভাঙনকবলিত ইউনিয়ন খুনিয়াগাছ। এই ইউনিয়নের চেয়ারম্যান আমিরুজ্জামান বলেন, মানুষের দাবি ছিল স্থায়ী নদী ভাঙনরোধ। কিন্তু প্রধানমন্ত্রী বঁাধসহ তিস্তা পাড়ের মানুষকে সমৃদ্ধিশালী করার উদ্যোগ নিয়েছেন। স্থানীয়রা জানান, বন্যা ও নদীভাঙ্গন এই অঞ্চলের উন্নয়নের প্রধান অন্তরায়। মাননীয় প্রধানমন্ত্রী এই সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণ করেছেন। এতে এই অঞ্চলের মানুষ আশার আলো দেখতে পাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ জানাই তিস্তাপাড়ের মানুষের জন্য এরকম স্থায়ী সমাধানের ব্যবস্থা গ্রহণ করায়।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Daily Lal Barta
Design & Developed BY N Host BD