সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১১:০৭ পূর্বাহ্ন

ঘোষনাঃ-
সারাদেশে সকল জেলা ও উপজেলায় প্রতিনিধি নিয়োগ করা হইবে, আগ্রহী প্রার্থীগণকে নিম্ন ঠিকানায় অথবা ইমেইল এ আবেদন পত্র জমা দেয়ার জন্য অনুরোধ করা হইলো।
শিরোনাম :
৯৯৯ জরুরী সেবা পাচ্ছেন পাটগ্রাম উপজেলাবাসী ধুনটে জমঈয়তে আহলে হাদীসের নান্দিয়ার পাড়া এলাকা কমিটি গঠন পাটগ্রাম স্বাস্থ্য কর্মকর্তাকে বদলি লালমনিরহাট নেছারিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন পলাশবাড়ী সোনালী ব্যাংক ভবনে ঢুকে কর্মকর্তাদের লাঞ্চিত ও হামলা :: শাখাটির ভবন পরিবর্তনের দাবী সচেতন মহলের বাংলাদেশ উপজেলা পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের রংপুর বিভাগীয় সভাপতি নির্বাচিত হলেন পাটগ্রামের নেতা বাবুল জাতীয় আবৃত্তি কার বাঙালী মঞ্চের সাধারণ সম্পাদকে আরিফ পাটোয়ারীর ফুলের শুভেচ্ছা পাটগ্রামে জমি নিয়ে সংঘর্ষ আহত-৪ তিস্তা এখন ধু-ধু বালু চর কৃষিক্ষেত্রে বিরূপ প্রভাব আবারো দেখতে চান হামুকে খুনিয়াগাছ ইউনিয়ন চেয়ারম্যান বুড়িমারীতে পিটিয়ে-পুড়িয়ে হত্যার তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের নিকট হস্তান্তর প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে যুবলীগের পক্ষ থেকে মেয়র প্রার্থী ঘোষণা দিলেন নেতারা বুড়িমারীতে হত্যা মামলার ১ নম্বর অাসামী আবুলের ৫ দিনের রিমান্ড মঞ্জুর কুচলিবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের বঙ্গবন্ধু টি- 10 শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট খেলার পুরস্কার বিতরণ বুড়িমারীতে হত্যার শিকার জুয়েলের মেয়ের হাতে অনুদানের চেক তুলে দিলেন লালমনিরহাট ডিসি পাটগ্রামে গণঅবস্থান মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করেছেন হিন্দু জনগোষ্ঠী সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপনের দাবি জানালেন পাটগ্রামের আলেম সমাজ বুড়িমারীর ঘটনার মূল হোতা হোসেন ডেকোরেটর মালিক ঢাকায় গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার ডিমলায় পরিবেশ ও শব্দদূষণ প্রতিরোধ কমিটির আলোচনা অনুষ্ঠিত জুয়েল হত্যার বিচারের দাবীতে নাগরিক অধিকার ফোরামের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

তিস্তায় নির্মিত হবে সমান্তরাল তৃতীয় বৃহত্তম রেলসেতু

এস বাবু রায়, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ

লালমনিরহাট জেলার কালিগঞ্জ উপজেলার ভোটমারী রেলস্টেশন পর্যন্ত ডুয়েলগেজ রেলপথ নির্মিত হবে। এতে রংপুরের কাউনিয়া পর্যন্ত রেল সেবাও বৃদ্ধি পাবে। এই রুটের সাথে সংযোগ দেওয়ার জন্য চঁাপাইনবাবগঞ্জ জেলা হয়ে সোনা মসজিদ ভারতীয় সীমান্ত পর্যন্ত ৩৭ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণ করা হবে। সেই সঙ্গে নীলফামারীর ডোমার ও পঞ্চগড়ে রেল জংশন তৈরী হবে। এই সকল ঘিরে বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের গুরুত্বপূর্ণ প্রকল্পসমূহের সম্ভাব্যতা সমীক্ষা শীর্ষক প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সীমান্তবর্তী রেলপথের উন্নয়নে তিস্তা নদীর ওপর নতুন রেলওয়ে সেতু নির্মাণের জন্য সম্ভাব্যতা সমিক্ষা, নকশা ও টেন্ডার ডকুমেন্ট তৈরির কাজ করা হচ্ছে। এছাড়া শুরু করা হচ্ছে প্রয়োজনীয় সার্ভে, মাটি পরীক্ষা ও ট্রাফিক সার্ভের কাজ। সমীক্ষা প্রকল্পটি সরকারের ৯ কোটি ৯১ লাখ টাকা অর্থায়নে ২০১৮ সাল থেকে বাস্তবায়িত হচ্ছে। ২০২১ সালের জুন মাসে সমীক্ষার শেষ হলেই মূল প্রকল্পের কাজ শুরু হবে। প্রকল্পটি চলতি অর্থবছরে সম্পন্ন করার জন্য ৫ কোটি ৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। রেলের একটি সুত্র মতে, রেলে ডুয়েলগেজের নতুন রেলপথ স্থাপনের পাশাপাশি তিস্তা রেলসেতুর সমান্তরালে একটি নতুন রেলসেতু নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এতে গুরুত্বপুর্ণ বেশ কিছু উপজেলা নিরাপদ ও দ্রত রেল চলাচলের নেটওর্য়াকের আওতায় নিয়ে আসা হবে। সুত্র মতে, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ২১৭.৭৮ একর জমিতে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Daily Lal Barta
Design & Developed BY N Host BD